ফেসবুকে রিলস থেকে কিভাবে আয় করবেন জেনে নিন

 

মেটার মতে, রিলস হলো ফেসবুকে সব থেকে দ্রুত উন্নতি করা ফিচার গুলোর মধ্যে সবচেয়ে এগিয়ে। একটি ফেসবুক রিল মূলত ৩ সেকেন্ড থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ হয়।মেটার তথ্য অনুযায়ী,ডিজিটাল প্লাটফর্ম বা সোশ্যাল মিডিয়া  ব্যবহারকারীরা ফেসবুক ও ইনস্টাগ্রামে দিনের অর্ধেক সময় রিলস দেখে কাটায়।

সূচিপত্রঃ ফেসবুকে রিলস থেকে কিভাবে আয় করবেন জেনে নিন

নিচে বিস্তারিত দেওয়া হল ফেসবুকে রিলস থেকে কিভাবে আয় করবেন জেনে নিন

ভূমিকা

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হচ্ছে ফেসবুক, আর এই ফেসবুকের অন্যতম জনপ্রিয় ফিচারটি হচ্ছে ফেসবুক, জনপ্রিয় এই ফেসবুক ফিচারটি নিয়ে মানুষের আগ্রহের শেষ নাই এমন আছে কিছু কিছু মানুষ প্রতিদিন তিনটা চারটা পাঁচটা করেও ফেসবুক আপলোড করে, মূলত টিক টককে টেক্কা দিতে রুলস ফিচার এনেছে ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুকে রিলস আপলোড করে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব, ফেসবুক থেকে টাকা ইনকাম করার বিভিন্ন রকম সুবিধা দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ

একটা ফেসবুক প্রোফাইলে ১০ হাজার ফলোয়ার, ৫টি ভিডিও আপলোড,  এবং গত ৬০ দিনে ৬ লাখ মিনিটের ভিউ থাকলে,সে রিলসে বিজ্ঞাপন পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবে। এই বিজ্ঞাপন থেকে আসা অর্থের ৫৫ শতাংশ পাবেন আপনি এবং বাকি ৪৫ শতাংশ পাবে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক স্টারস

ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি রিলস থেকে অর্থ আয়ের আরো নতুন একটি উপায় যোগ করেছে । এই নতুন ফিচারে একজন facebook ব্যবহারকারী রিলস দেখার সময় স্টার দিতে পারবেন। প্রতি ১০০ স্টারে ১ ডলার করে পাবেন কনটেন্ট  নির্মাতা বা রিলস নির্মাতা । 

আরো পড়ুন; কিভাবে ইন্সটাগ্রাম থেকে মোবাইল দিয়ে ইনকাম করা যায়

রিলস বোনাস প্রোগ্রাম

facebook রিলস থেকে আয় করার আরেকটি উপায় হচ্ছে রিলস বোনাস প্রোগ্রাম। যদি আপনার কোনো রিলস এ ৩০ দিনে ১ হাজার ভিউ হয় তাহলে ফেসবুক থেকে আপনি টাকা পাবেন।

রিলস থেকে ইনকামের নতুন চ্যালেঞ্জ

সম্প্রতি মেটা ঘোষণা করেছে যে যারা যারা নিজস্ব রিল ফেসবুকে পাবলিশ করবেন, তাদের ই কেবল টাকা দেওয়া হবে। এই চ্যালেঞ্জের মাধ্যমে একজন৩- ৪ হাজার ডলার পর্যন্ত আয় করতে পারবেন। 

ফেসবুকে রিলস থেকে কিভাবে আয় করবেন জেনে নিন 

লেখক এর কথা

প্রিয় পাঠক আমরা তো বর্তমানে সারাদিন বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সময় পেলেই ঢুমারি বা অলস সময় পার করে আসি ফেসবুক আপনাকে দিচ্ছে টাকা ইনকামের সুযোগ ,বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের সবচেয়ে জনপ্রিয় ফিচার ফেসবুক রিলস 
রিলস দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় বা কিভাবে টাকা ইনকাম করবেন আশা করছি উপরের আর্টিকেল গুলো ভালোভাবে পড়ে আপনি বুঝতে পেরেছেন কিভাবে আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন, দয়া করে পোস্টটি শেয়ার করবেন এবং আরো এরকম তথ্যবহুল এবং গুরুত্বপূর্ণ তথ্যের জন্য নিয়মিত আমাদের পেজটি ভিজিট করুন ধন্যবাদ,
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url