হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে

প্রিয় পাঠক হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে সে সম্পর্কে আজ আমরা বিস্তারিত আলোচনা করব । আপনি কি হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে এই বিষয়ে বিস্তারিত জানতে চাচ্ছেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। অনেক সময় ভুলবশত সেন্ড করে দেওয়া মেসেজগুলো আমরা ডিলিট করে দেই , সেই হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে , বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।
হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে
অনেক সময় ভুলবশত পাঠিয়ে দেওয়া মেসেজগুলো আমরা "ডিলিট এভরিওয়ান" করার পর সবকিছু উধাও বা ডিলিট হয়ে যায় । কিন্তু পরে সেই মেসেজটি পড়ার বা দেখার জন্য কৌতূহল হয় প্রায় আমাদের সকলেরই , তাই আপনাদের জন্য আজকে আমাদের আয়োজন হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে এই ব্যাপারে , তাই আজকের পোস্টটি না টেনে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকা

হোয়াটসঅ্যাপ হচ্ছে বর্তমান সময়ে মেসেজিং প্লাটফর্মের অন্যতম জনপ্রিয় মাধ্যম । হোয়াটসঅ্যাপ প্রতিনিয়তই নতুন নতুন ফিচার যুক্ত করে থাকে তাদের অ্যাপটিতে । তবে মাঝে মাঝে আমাদেরকে সমস্যায় পড়তে হয় বিভিন্ন মেসেজ ভুলবশত অথবা ইচ্ছাকৃত ডিলেট করার পর। পরে সেই মেসেজটি দেখার বা পড়ার ব্যাপারে আমরা অনেকেই জানিনা । 
তাই আপনার জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ । আজ আমরা আপনাদের সাথে আলোচনা করব হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে সে সম্পর্কে। তাই আজকের আর্টিকেলটি আপনি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে , খুব সহজেই জানতে পারবেন হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে এই ব্যাপারে। চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে

বর্তমান সময়ে পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় মেসেজ আদান প্রদান অ্যাপ বা মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। মেসেজ আদান প্রদানের জন্য বর্তমান সময়ে আমরা প্রায় সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। হোয়াটসঅ্যাপ প্রায়ই নিত্যনতুন ফিচার যোগ করায় তাদের ব্যবহার কারীর সংখ্যা ও দিন দিন বেড়েই চলেছে ।
হোয়াটসঅ্যাপ এ থাকা শক্তিশালী ফিচারের কারণে , হোয়াটসঅ্যাপ চ্যাটে নিরাপত্তা অত্যাধিক। তাই কখনো ভুলবশত কোন মেসেজ কারো কাছে চলে গেলে , আমরা মেসেজগুলো "ডিলিট ফর এভরিওয়ান" করার পর মেসেজগুলো সব উধাও হয়ে যায় বা ডিলিট হয়ে যায়। কিন্তু অনেক সময় আমাদের সেই মেসেজগুলো দেখার প্রয়োজন হয়ে দাঁড়ায়। সেজন্য ডিলিট হওয়া মেসেজগুলো কি ছিল তা আমরা জানবো সহজ কিছু কৌশলের মাধ্যমে।
হোয়াটসঅ্যাপ এর নিজস্ব কোন বিল্ড করা ফিচার নেই , যার কারণে হোয়াটসঅ্যাপে ডিলেটেড মেসেজ দেখার কোন অপশন নেই। কিন্তু তারপরেও কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে , হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ গুলো দেখা সম্ভব। এইজন্য আপনাকে কিছু থার্ড পার্টি অ্যাপ এর ব্যবহার করতে হবে।

Notisave App

এই অ্যাপটি ইন্সটল করার মাধ্যমে আপনি খুব সহজেই হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখতে এবং পড়তে পারবেন
## প্রথমে আপনি google play store থেকে Notisave App ডাউনলোড করুন।
## এরপর আপনি অ্যাপটি ইন্সটল করার পর , সেখানে আপনি সকল প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করুন।
## Notisave App টি ইন্সটল করার পর আপনার মোবাইলের নোটিফিকেশন রিড , মিডিয়া , ফাইল , ফটোস এর অ্যাক্সেস করার অনুমতি চাইবে।
## সব ফাইলগুলোর ঠিকমতো এক্সেস দেওয়ার পর ,Notisave App অ্যাপটি আপনার মোবাইলে আসা সকল নোটিফিকেশন গুলোর আলাদা আলাদা লগ তৈরি করা শুরু করবে , সেখানে "হোয়াটসঅ্যাপ মেসেজ" নামে একটি ফাইল অবশ্যই থাকবে।
## এখন আপনি যে মেসেজগুলো ডিলিট করেছেন সেগুলো এবং সেন্ডার দ্বারা পাঠানো ডিলিট হওয়া মেসেজগুলো খুব সহজেই আপনি Notisave App এর মাধ্যমে দেখতে এবং পড়তে পারবেন।

WhatsRemoved plus

এই অ্যাপটি ইন্সটল করার মাধ্যমে আপনি খুব সহজেই হোয়াটসঅ্যাপের ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো দেখতে এবং পড়তে পারবেন।
## প্রথমে আপনি google play store থেকে WhatsRemoved plus এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।
## এরপর আপনি অ্যাপটি ইন্সটল করার পর , অ্যাপটিতে সকল প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে পূরণ করুন।
## এরপর অ্যাপের ভিতরে বিভিন্ন অপশন পাবেন যেমন ফাইল , ডকুমেন্ট , ফটো , ভয়েস মেসেজ ইত্যাদি।
## সেখানে আপনি মেসেজ ডিলেট এর আগেই সেভ হয়ে থাকবে কিনা সেই অপশনটি চালু করে দিন।
## এরপর আপনি WhatsRemoved plus এই অ্যাপের মাধ্যমে কারো প্রেরণ করা মেসেজ ডিলিট হয়ে গেছে , বা আপনি কোন মেসেজ ডিলেট করে ফেলেছেন সেটি আপনি খুব সহজেই দেখতে এবং পড়তে পারবেন না।

Notification History Log

এই অ্যাপটি ইন্সটল করার মাধ্যমে আপনি খুব সহজেই হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখতে পারবেন এবং পড়তে পারবেন।
## প্রথমেই আপনি google play store থেকে Notification History Log অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।
## Notification History Log অ্যাপটি ডাউনলোড করার পর , আপনি অ্যাপটিতে প্রবেশ করুন এবং "Notification History" বাটনে প্রবেশ করুন ।
## এরপর আপনি " whatsapp Notification" নামের একটি অপশন দেখতে পাবেন।
## সেইখানে প্রবেশ করার পর "android text" নামক অপশনে প্রবেশ করে আপনার ডিলেট হয়ে যাওয়া সকল মেসেজ গুলি খুব সহজে দেখতে এবং পড়তে পারবেন।

লেখকের শেষ কথা

পরিশেষে বলতে গেলে বন্ধুগণ আজ আমরা উপরে আর্টিকেলটি পড়ে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো দেখবেন যেভাবে সে বিষয়ে বিস্তারিত জানতে পারলাম। আপনার হোয়াটসঅ্যাপে কোন ডিলিট হওয়া মেসেজ গুলো কিভাবে দেখবেন। আশা করছি উপরের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি এই বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। 
আপনি উপরে দেখানো পদ্ধতি গুলো সঠিক ভাবে বলুন অনুসরণ করলে হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজগুলো খুব সহজেই দেখতে এবং পড়তে পারবেন। আমাদের ওয়েবসাইটটিতে নিয়মিত তথ্য প্রযুক্তি বিষয়ক , স্বাস্থ্য বিষয়ক , সমসাময়িক নিউজ এবং আপডেট নিউজ সহ সকল ধরনের নিউজ পাবলিশ করা হয়। সকল ধরনের ইনফরমেশন সবার আগে পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন ধন্যবাদ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url