পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো

প্রিয় পাঠক পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো আজ আপনাদের জন্য এই বিষয়টি নিয়ে সুন্দর একটি আর্টিকেল নিয়ে এসেছি, তাই আপনি যদি না জেনে থাকেন পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো এই বিষয়টি সম্পর্কে তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে না টেনে বিস্তারিত পড়ুন,কেননা আজকের পোস্টটিতে আমরা আলোচনা করেছি পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো এই বিষয়গুলো সম্বন্ধে বিস্তারিত চলুন তাহলে জেনে নেওয়া যাক। 
পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো
হাজারো ব্যস্ততা এবং যান্ত্রিক শহরের বায়ু দূষণ এবং শব্দ দূষণ কে পেছনে ফেলে সুন্দরতম স্থানে ভ্রমণ করতে কার না ভালো লাগে, তাই বন্ধুরা আজ আমরা আপনাদের জানাবো পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো এই বিষয়গুলো সম্বন্ধে, প্রথমেই আপনি সূচিপত্র দেখতে পাবেন সেখানে অনেকগুলো স্থানের মধ্যে আপনার পছন্দের স্থানটিতে ক্লিক করলে সরাসরি সেই স্থানটি দেখতে পাবেন, চলুন তাহলে জেনে নেওয়া যাক পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো সেই সম্পর্কে। 

পোস্ট সূচিপত্রঃ পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো 

পৃথিবীর সবচেয়ে সুন্দরতম জায়গা কোনগুলো 

কিউক্যান হফ নেদারল্যান্ড

নেদারল্যান্ডসের কিউক্যান হফ শহরটি পৃথিবীর মধ্যে বৃহত্তম ফুলের বাগান হিসাবে বিখ্যাত, এই ফুলের শহরটি প্রায়ই ৮০ একর জায়গা জুরে বিস্তৃত, এই ৮০ একর জায়গাটি থেকে বছরে ৭০ থেকে ৮০ লাখেরও বেশি টিউলিপ ফুল উৎপাদন হয়। বহু প্রজাতির টিউলিপ ফুল ছাড়া ও বিভিন্ন ধরনের ৩০ থেকে ৩৫ ধরনের ফুল ফোটে । প্রতি বছর মার্চ মাস থেকে মে মাস পর্যন্ত পর্যটকদের জন্য উন্মুক্ত থাকে। এই শহরটি 

আরোরা আইসল্যান্ড

প্রাকৃতিক এক অপূর্ব নিদর্শন হচ্ছে আরোরা আইসল্যান্ড স্কটল্যান্ড,  গ্রিনল্যান্ড,  নরওয়ে,  সুইডেন,  কানাডা,  রাশিয়া ইত্যাদি দেশগুলো থেকে সন্ধ্যা এবং রাতের বেলায় আরোরা আইসল্যান্ড দেখা যায় , পৃথিবী জুড়ে আরোরা আইসল্যান্ড ভ্রমণ পিপাসুদের জন্য জনপ্রিয় স্থান হিসেবে পরিচিত ইউনেস্কো কর্তৃক বিশ্বের জনপ্রিয় দর্শনীয় স্থান হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত এই আরোরা আইসল্যান্ড।

ডার্ক হেডেজ

পৃথিবীর সৌন্দর জায়গা গুলির মধ্যে অন্যতম হচ্ছে নর্থ আয়ারল্যান্ডের ডার্ক হেডেজ , রাস্তার পাশে বড় বড় কাজগুলো শাড়ি আপনার মন মুগ্ধ করব্‌ দিনের বেলা গাছে শাড়ি গুলো দেখে সুন্দর লাগলে তো রাতের বেলা আপনার অনুভূতিটি পুরোপুরি পাল্টে যাবে , কারণ রাতেরবেলা অনেকটা ভয়ংকর সুন্দর হয়ে ওঠে মনে হয় গাছগুলো জীবন তো হয়ে উঠেছে এবং আপনার দিকে আসছে ।

রেড ফলুট কেভস

চায়নায় অবস্থিত ১৮০ মিলিয়ন বছর পূর্বে পাথর দিয়ে পুরা জায়গাটি তৈরি হয় প্রায় ১২০০ বছর ধরে ভ্রমণ পিপাসু মানুষদের অনেক মনমুগ্ধকর জায়গা এটি ২৪০ মিটার দৈর্ঘ্য গুহাটির । এটি একটি প্রাকৃতিক চুনাপাথরের গুহা যা বহু রঙের আলো দিয়ে গঠিত । অসম্ভব সুন্দর এই জায়গাটিতে আপনি সুন্দর সময় কাটাতে পারেন , জায়গাটি এতটাই সুন্দর যে দেখে আপনার মনে হবে স্বপ্নের রাজ্যে চলে এসেছেন। 

এন্টিলোপ  ক্যানিয়ন 

ইউনাইটেড স্টেট অফ আমেরিকা এর আরিজনাই অবস্থিত এন্টিলোপ ক্যানিয়ন প্রকৃতির তৈরি একটি অনিন্দ সৌন্দর্য, কোটি কোটি বছর আগে পানির প্রবাহের কারণে তৈরি হওয়া গভীর গিরিখাতের দেয়ালের সূর্যের আলো পৌঁছাতে অদ্ভুত আলো ছায়া ও  বিচিত্র বিচিত্র বৈশিষ্ট্য সৃষ্টি করে , যা পর্যটকদের মনোমুগ্ধ করে। 

শালার দে ইয়ুনি 

বলিভিয়য় অবস্থিত পৃথিবীর সবচাইতে বৃহত্তম লবণ ভূমি , এই লবণ ভুমিটি বর্ষাকালে পৃথিবীর সবচেয়ে বড় প্রাকৃতিক আয়নায় পরিণত হয় । এটি প্রায়ই ১০৫৮২ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত । বর্ষাকালের এই প্রাকৃতিক সৌন্দর্য দেখতে প্রতিবছর হাজার হাজার পর্যটক ছুটে আসেন এখানে।

লাউ চাই প্রভিন্স 

অপরূপ সৌন্দর্যের এই স্থানটি ভিয়েতনামে অবস্থিত , এই জায়গাটি দেখলে মনমুগ্ধ হয়ে যায়। ভ্রমণ পিপাসুদের জন্য এই স্থানটি অত্যন্ত জনপ্রিয় আপনি চাইলে কিছু দিন ছুটি কাটিয়ে আসতে পারেন সেখানে ।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url