ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় সম্পর্কে জানুন

ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় সম্পর্কে প্রিয় পাঠক আজ আপনাদের সঙ্গে আলোচনা করব। আপনি যদি ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় গুলো জানতে চাচ্ছেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আজকের পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। সুতরাং আজকের পোস্টটি না টেনে মনোযোগ সহকারে পড়ুন , চলুন তাহলে জেনে নেওয়া যাক ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় গুলো সম্পর্কে।
ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায়
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব। নাটক ,গান , টিউটোরিয়াল , বা গুরুত্বপূর্ণ কোন বিষয়ে জানার জন্য বা দেখার জন্য আমরা সর্বপ্রথম ইউটিউব এই ছুটে যায়। তবে বর্তমানে ভিডিওর মাঝে মাঝে বিজ্ঞাপনের যন্ত্রণা অতিষ্ঠ করে তুলেছে। আজ আপনাদের জানাবো কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় সম্পর্কে।

ভূমিকা

ইউটিউবে গান অথবা গুরুত্বপূর্ণ কোন ভিডিও দেখার সময় মাঝে মাঝেই বিভিন্ন বিজ্ঞাপন বিরক্তির সৃষ্টি করে। এবং মনোযোগ নষ্ট করে। কোন কাজের ভিডিও দেখার সময় যদি কিছুক্ষণ পরপর বিজ্ঞাপন আসতে থাকে তাহলে সেটি বেশ যন্ত্রণাদায়ক হয়ে ওঠে । 
৪ থেকে ৫ মিনিটের ভিডিও দেখতে শুরু করলেই সেখানে ৩০ সেকেন্ডের দুইটা বিজ্ঞাপন মনোযোগ এবং সময় ২টাই নষ্ট করে করে। সেজন্য আজ আপনাদের জানাবো ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় গুলো সম্পর্কে বিস্তারিত।

ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায়

তথ্যপ্রযুক্তির যুগে বর্তমানে প্রায় সবকিছুই আমাদের হাতের মুঠোয় চলে এসেছে। যেকোনো বিষয় সম্বন্ধে প্রাথমিক ধারণা পেতে , অথবা বিস্তারিত জানার জন্য সর্বপ্রথম আমাদের যেই মাধ্যমটির কথা মাথায় আসে সেটি হচ্ছে ইউটিউব। আর ইউটিউবে যদি কোন গুরুত্বপূর্ণ ভিডিও দেখার সময়ই হুট করে কোন বিজ্ঞাপন চলে আসে তাহলে সেটা খুবই বিরক্তিকর হয়ে দাঁড়ায় ।
নিচে ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় গুলো সম্পর্কে আলোচনা করা হলো।

ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করে

ইউটিউব ব্যবহারের সময় বিজ্ঞাপনের বিরক্তি থেকে বাঁচতে । সবচেয়ে সহজ এবং কার্যকরী উপায়টি হচ্ছে। ইউটিউব প্রিমিয়ামের শাবক্রিপশন করে ফেলা। আপনি চাইলেই একক বা একাধিক একাউন্টের জন্য ইউটিউব প্রিমিয়াম সাবক্রিপশন করে নিতে পারেন। এতে করে প্রিমিয়াম ভিডিও এবং ইউটিউব মিউজিকের পাশাপাশি বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তি পাবেন খুব সহজে। আপনি চাইলেই ব্যক্তিগত এবং পারিবারিক ইউটিউব প্রিমিয়াম সাবক্রিপশন নিতে পারবেন।

ভি পি এন ব্যবহার করে

ইউটিউবে ভিডিও দেখার সময় অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন বন্ধ করতে বা রুখে দিতে ভি পি এন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ভিপিএন পরিষেবা গুলো কম্পিউটার এবং দূরবর্তী সার্ভার এর মধ্যে এনক্রিপটেড টানেল তৈরি করে । 
অ্যাড ব্লকিং সুবিধা যুক্ত ভি পি এন গুলি ব্যবহার করার ফলে, আপনি খুব সহজেই ইউটিউবে আসা অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপনগুলি রুখে দিতে পারবেন। অ্যাড ব্লকিং কয়েকটি ভিপি এন যেমনঃ সাইবার গোস্ট ভি পি এন , এক্সপ্রেস ভি পি এন।

অ্যাড ব্লকিং অ্যাপস ব্যবহার করে

আপনি এড ব্লকিং অ্যাপস ব্যবহার করার মাধ্যমে ইউটিউব বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তি পেতে পারেন খুব সহজেই। এই অ্যাপগুলো একবার চালু করার পর , অ্যাড ব্লকিং এর কাজগুলো নিজে নিজেই করতে থাকে। এক ব্লকিং অ্যাপ গুলো মূলত ডিভাইসের ব্যাকগ্রাউন্ডে চালু করা থাকে এবং এগুলো এক প্রকার ব্রাউজার এক্সটেনশনের মতোই কাজ করে থাকে। অ্যাড ব্লক ইন অ্যাপস যেমনঃ স্কাই টিউব , নিউ পাইপ , এড ওয়ে , এড ব্লক প্লাস ইত্যাদি।

ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে

আপনি চাইলেই ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে ইউটিউবে বিজ্ঞাপন বা অ্যাড ব্লক করতে পারবেন। তবে এক্সটেনশন ব্যবহারের ফলে ব্রাউজারের ধরন অনুযায়ী কার্যকারিতা পাওয়া যায়। অ্যাডব্লক হচ্ছে ব্রাউজার এক্সটেনশন গুলোর মধ্যে অন্যতম । 
আপনি কিভাবে বিজ্ঞাপন ব্লক করবেন সেটি আপনার সুবিধা অনুযায়ী কাস্টমার করে নিতে পারবেন এই এক্সটেনশন এ । আপনি চাইলেই এড ব্লকের স্থগিত ও রাখতে পারবেন পজ ফিচার ব্যবহারের মাধ্যমে।

থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে

আপনি চাইলেই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ইউটিউবে বিজ্ঞাপন বিড়ম্বনা থেকে বাঁচতে পারেন খুব সহজেই। সে ক্ষেত্রে সবচাইতে ভালো হবে নিউ পিপি নামক থার্ড পার্টি অ্যাপটি। এই একটি অরিজিনাল ইউটিউব ভিডিওর জন্য তৈরি করা হয়েছে। এটি ব্যবহারকারীদের ডিভাইসে ব্যবহারের জন্য কোন পারমিশন এর জন্য জিজ্ঞাস করে না এবং এটি কোন বিজ্ঞাপন ও দেখায় না।

লেখকের শেষ কথা

পরিশেষে বলতে গেলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পরে আমরা জানতে পারলাম ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখার উপায় গুলো সম্পর্কে বিস্তারিত। আশা করছি আজকের পোস্টটি পড়ে আপনি উপকৃত হবেন।
আজকের আর্টিকেলটি আপনাকে ইউটিউবে বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখতে সাহায্য করবে। আমরা আমাদের ওয়েবসাইটটিতে প্রতিনিয়ত এরকম তথ্যপ্রযুক্তি বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্য পাবলিশ করে থাকি। নিয়মিত এরকম তথ্যবহুল পোস্ট এবং আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং ফলো দিয়ে রাখুন ধন্যবাদ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url