রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি - সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি

প্রিয় পাঠক আপনি কি রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি এ ব্যাপারে বিস্তারিত জানতে চাচ্ছেন। তাহলে সঠিক জায়গায় এসেছেন কেননা আজ আমরা আলোচনা করতে চলেছি রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি এই বিষয়ে বিস্তারিত। তাই আজকের পোস্টটি গুরুত্ব সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন। তাহলে আপনি বিস্তারিত জানতে পারবেন রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি এই সম্পর্কে।
রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি - সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি
ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার হচ্ছে ব্যালন ডি অর। আর গত ৩০ এ অক্টোবর ২০২৩ প্যারিসে জমকালো আয়োজনের মাধ্যমে অষ্টম বারের মতো লিওনেল মেসির হাতে এই পুরস্কারটি তুলে দিয়েছে ব্যালন ডি অর কর্তৃপক্ষ। আজ আমরা আলোচনা করব রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি সে সম্পর্কে বিস্তারিত।

রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি ভূমিকা

মেসি মানে রেকর্ড ক্যারিয়ারের সর্বোচ্চ অষ্টম ব্যালন ডি অর জিতে সর্বোচ্চ চূড়ায় পৌঁছে গেলেন ফুটবলের সর্বকালের সেরা প্লেয়ার দ্যা গ্রেট লিওনেল মেসি। ৩০ শে অক্টোবর ফ্রান্সের প্যারিসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অষ্টমবারের মতো ব্যালন ডি অর পুরস্কারটি উঠেছে লিওনেল মেসির হাতে। তাই আজ আমরা আপনাদের জানাবো রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি , অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি এই ব্যাপারে বিস্তারিত। 
তাই আজকের পোস্টটি টেনে টেনে না পড়ে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। তাহলে বিস্তারিত জানতে পারবেন রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি , অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি ইত্যাদি বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত।

রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি

রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি। ৩৬ বছরের দীর্ঘ অপেক্ষার পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া লিওনেল মেসি ক্যারিয়ারের সর্বোচ্চ অষ্টম বারের মতো ব্যালন ডি'অর জিতলেন ফুটবলের ক্ষুদ্র জাদুকর লিওনেল মেসি। মেসির সম্পর্কে যতই বলা হবে ততই কম বলা হবে। ফুটবলের সর্বোচ্চ এই পুরস্কারটি দ্বিতীয় সর্বোচ্চ ৫ বার জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।
৩০ শে অক্টোবর ফ্রান্সের প্যারিসে জমকালো আয়োজনের মাধ্যমে ব্যালন ডি'অর ২০২৩ বিজয়ীর নাম ঘোষণা করা হয়। স্বাভাবিকভাবেই কিছুদিন আগেই আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো লিওনেল মেসি পুরস্কারটি যেতেন। বেশি ব্যালন ডি অর জিততে পেছনে ফেলেছেন এই বছর ইউরোপের ফুটবলে তান্ডব করা ফুটবলার আরলিং হেলান্ড এবং লিওনেল মেসির সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পে কে।
এর আগে লিওনেল মেসি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত টানা চারটি ব্যালন ডি অর জিতেছেন। ইতিহাসে যেটি একটি রেকর্ড , টানা চারবার ইতিহাসের প্রথম খেলোয়ার হিসেবে ব্যালন ডি আর যেতেন মেসি। এরপর ২০১৫ , ২০১৯ ,২০২১ এবং সর্বশেষ চলতি বছর ২০২৩ এ ব্যালন ডি'অর জিতেন। অষ্টম বারের মত ব্যালন ডি অর জিতে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন লিওনেল মেসি।
৩০ শে অক্টোবর সোমবার রাত্রে ফ্রান্সের রাজধানী প্যারিসে জমকালো আয়োজনের মাধ্যমে মেসির হাতে তুলে দেওয়া হয় ফরাসি সময় কি ফ্রান্স ফুটবল এর সর্বোচ্চ বর্ষসেরা পুরস্কার ব্যালন ডি অর। এবারের ব্যালন ডি অর লড়াইয়ে শর্ট লিস্টে ও নাম ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর।
তবে এবার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিল ম্যানচেস্টার সিটির আরলিং হলান্ড এবং পিএসসির কিলিয়ান এমবাপে। ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতাতে। এবং তাদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় ভূমিকা পালন করেন আরলিং হলান্ড। আরেক দিকে কিলিয়ান এমবাপে পিএসচির হয়ে লীগ অন এর পাশাপাশি ফ্রান্সকে বিশ্বকাপের ফাইনালে তোলেন এবং বিশ্বকাপে গোল্ডেন বুট জেতেন। তাদেরকে হারিয়ে রেকর্ড অষ্টম ব্যালন ডি অর জিতলেন লিওনেল মেসি।

অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি

প্রিয় পাঠক আজ আপনাদের বিস্তারিত জানাতে চলেছি অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি সেই সম্পর্কে। তাই আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে পারবেন অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি সেই সম্পর্কে। ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ অষ্টমবারের মতো ব্যালন ডি'অর জিতে অন্যান্য উচ্চতায় পৌঁছে গেলেন লিওনেল মেসি। ফুটবলে বেশিরভাগ রেকর্ডের মালিক হচ্ছেন লিওনেল মেসি।
বা পায়ের জাদুতে পুরো ফুটবল বিশ্ব কে অবাক করে দেওয়া নিয়মিত তার কাজ। ২০১২ সালে মেসি যাকে আইডল মানেন সেই ফুটবল গ্রেট ইয়োহান ক্রুইফ বলেছিলেন মেসি তার ক্যারিয়ার শেষে ব্যালন ডিওর সবার চেয়ে বেশি জিতবে । এবং সেটার পরিমাণ হতে পারে ৬টি ৭টি অথবা ৮টি পর্যন্ত। তেনার কথাই সত্যি হলো মেসি অষ্টম বারের মত জিতে গেলেন ব্যালন ডি অর। 

অষ্টমবারের মতো ব্যালন ডি অর জিতে বেশ কিছু রেকর্ডের সৃষ্টি করেছেন সেগুলো হল।

  • ৩৫ বছর বয়সে ব্যালন ডি অর জেতা ইতিহাসের প্রথম খেলোয়াড় লিওনেল মেসি।
  • ইউরোপের টপ ৫ লীগের বাইরে খেলা বা ইউরোপের বাইরে খেলা প্রথম ফুটবলার হিসাবে ব্যালন ডি অর জেতার রেকর্ড করলেন লিওনেল মেসি।
  • যুক্তরাষ্ট্রের ফুটবলে মূলকথা মেজর লীগ সকারে প্রথম কোন ফুটবলার হিসাবে ব্যালন ডি অর জিতলেন লিওনেল মেসি।
  • ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসাবে লিওনেল মেসি ব্যালন ডি'অর এর শীর্ষ তিন এ ১৪ বার ছিলেন।
  • তিনটি ভিন্ন ভিন্ন দশক এ ব্যালন ডি অর জেতা ইতিহাসের প্রথম খেলোয়াড় লিওনেল মেসি।
  • তিনটি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে ব্যালন ডি অর জেতা ইতিহাসের প্রথম খেলোয়াড় লিওনেল মেসি।
  • ইতিহাসের প্রথম খেলোয়ার হিসাবে ব্যারন ডি ওরে সবচেয়ে বেশি পয়েন্ট পেয়ে জেতা প্লেয়ার লিওনেল মেসি।
  • সবচেয়ে বেশি ব্যালন ডি অর জেতা দেশ এখন আর্জেন্টিনা{লিওনেল মেসি ৮ বার}।

সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি

সুপার ব্যালন ডি অর হচ্ছে ৩ দশক এর সেরা ফুটবল প্লেয়ার কে ফ্রান্সের ফরাসি ফুটবল ম্যাগাজিন একটি পুরস্কার দিয়ে থাকে সেটি হচ্ছে সুপার ব্যালন ডি অর। এই পুরস্কারটি সর্বশেষ ১৯৮৯ সালের ডিসেম্বর মাসে দেওয়া হয়েছিল। পুরস্কারটি সর্বমোট ১বার দেওয়া হয়েছিল ১৯৮৯ সালে ফুটবল লিজেন্ড আলফ্রেডো ডি স্টেফানো কে।
সুপার ব্যালন ডি অর ইতিহাসে এই পুরস্কারটি কেবলমাত্র একজনই পেয়েছেন। তিনি হচ্ছেন সাবেক রিয়াল মাদ্রিদ কিংবদন্তি অল আলফ্রেডো ডি স্টেফানো। তিনি রিয়াল মাদ্রিদের হয়ে ৩০৮ টি গোল করেছেন এবং টানা পাঁচটি ইউরোপিয়ান কাপ জয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আলফ্রেডো ডি স্টেফানো। তিনি ১৯৫৭ এবং ১৯৫৯ সালে দুইবার ব্যালন ডি অর যেতেন।
তবে বর্তমান সময়ে শোনা যাচ্ছে নিজের ফুটবল ক্যারিয়ারে লিওনেল মেসির সবকিছু অর্জনের ফলে সুপার ব্যালন ডি'অর জিততে পারেন তিনি। দীর্ঘ ৩৬ বছর পর ফ্রান্সকে হারিয়ে নিজের জন্মভূমি আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা জেতান। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছরের শিরোপা খরা ঘুচান এই খুদে জাদুঘর। অধিকাংশ স্প্যানিশ গণমাধ্যমের দাবি মেসির অবিশ্বাস্য সব কীর্তি এবং অবিশ্বাস্য ক্যারিয়ারের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপার ব্যালন ডি অর দ্বিতীয়বারের মতো দেওয়া হতে পারে লিওনেল মেসিকে। সুপার বেলন ডি অর এর ছবি নিচে দেওয়া হল।

রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি শেষ কথা

পরিশেষে বলতে গেলে আজ আমরা উপরের আর্টিকেলটি বিস্তারিত করে জানতে পারলাম রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি ,অষ্টম ব্যালন ডি অর জিতে যত রেকর্ড করল মেসি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত। আশা করছি উপরের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিতলেন মেসি , সুপার ব্যালন ডি'অর জিতবেন মেসি এই ব্যাপারে বিস্তারিত জানতে পেরেছেন। 
মেসি সম্পর্কে আরও কোন প্রশ্ন থেকে থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। আমাদের ওয়েবসাইটটিতে তথ্যপ্রযুক্তি , স্বাস্থ্য , সমকালীন নিউজ সহ সময় সকল তথ্য এবং ইনফরমেশন নিয়মিত পাবলিশ করা হয়। এইরকম তথ্যবহুল পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন ধন্যবাদ।
Next Post Previous Post
1 Comments
  • INFORMATION HUB BD
    INFORMATION HUB BD November 3, 2023 at 5:54 PM

    Tnx for your information

Add Comment
comment url