১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩

১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ কোনগুলো প্রিয় পাঠক আজ আমরা আপনাদের সামনে বিস্তারিত তুলে ধরব। বর্তমানে জ্বালানি তেলের দাম ঊর্ধ্বগতির কারণে তেল কিনতে আমাদের হিমশিম খেতে হয় , বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল বাজারে ১৫০ সিসির মোটরসাইকেল বেশি ব্যবহৃত হয় । আজ আমরা ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ এই ব্যাপারে আলোচনা করব , সুতরাং আজকের পোস্টটি না টেনে মনোযোগ সহকারে পড়ুন , চলুন তাহলে জেনে নেওয়া যাক ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ এই ব্যাপারে বিস্তারিত।
১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩
বর্তমান সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিস সহ , মোটরসাইকেলের দাম ও দিন দিন বৃদ্ধি পাচ্ছে , আপনারা যারা কম বাজেটের মধ্যে তেল সাশ্রয়ী আকর্ষণীয় লুক এর মোটরসাইকেল খুঁজছেন তারা এই পোস্টটি পড়ে উপকৃত হবেন , কেননা আজ আমরা আলোচনা করব ১২৫ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল  ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ এই ব্যাপারে চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক।

ভূমিকা

বর্তমানে জ্বালানি তেলের উর্ধগতির কারণে আমরা অনেকেই তেল সাশ্রয়ী মোটরসাইকেল খুঁজছি , আজকের আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন তেল সাশ্রয়ী মোটরসাইকেল   ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ , ১২৫ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল এর ব্যাপারে বিস্তারিত তথ্য , 
আপনারা যারা কম বাজেটের মধ্যে তেল সাশ্রয়ী মোটরসাইকেল  এই ব্যাপারে জানতে চাচ্ছেন , তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন , আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনি তেল সাশ্রয়ী মোটরসাইকেল  এই ব্যাপারে বিস্তারিত ধারনা পেয়ে যাবেন।

তেল সাশ্রয়ী মোটরসাইকেল 

আমরা অনেকেই আছি যারা তেল সাশ্রয়ী বা জ্বালানি সাশ্রয়ী মোটরসাইকেল খুঁজছি , ৮০ সিসি থেকে ১২৫ সিসির ক্ষমতা সম্পন্ন মোটরসাইকেল গুলিতে কম তেলে বেশি মাইলেজ পাওয়া যায় , নিচে তেল সাশ্রয়ী কয়েকটি মোটরসাইকেল এর বিবরণ তুলে ধরা হয়।

আরও পড়ুনঃ কম দামে বাংলাদেশের সেরা মোটরসাইকেল ২০২৩

  • হোন্ডা লিভো <<< হোন্ডা লিভো বর্তমান সময়ে তেল সাশ্রয়ী বাইকের মধ্যে অন্যতম , পাশাপাশি এর লুক ও আকর্ষণীয় , এর আকর্ষণীয় লুক জ্বালানি সাশ্রয়ী , কমফোর্টেবল সবদিক থেকেই দুর্দান্ত একটি বাইক হোন্ডা লিভো , এটি ১১০ সিসি ক্ষমতা সম্পন্ন , এই মোটরসাইকেলটিতে আপনি প্রত্যেক লিটারে ৬০ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন।
  • হিরো এইচএফ ডিলাক্স <<< তেল সাশ্রয় এর দিক দিয়ে আরেকটি জনপ্রিয় মোটরসাইকেল হচ্ছে হিরো কোম্পানির হিরো এইচএফ ডিলাক্স , এই মোটরসাইকেলটি তে রয়েছে ৯৭ সিসি ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন ,৯.১ এক লিটার তেল ধারণ ক্ষমতা সম্পন্ন ফুয়েল টাঙ্ক রয়েছে , প্রতি লিটার তেলে এই মোটরসাইকেলটি কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়।
  • হিরো স্প্লেন্ডার <<< মোটরসাইকেল কোম্পানি হিরো এর অত্যন্ত জনপ্রিয় একটি মোটরসাইকেল হিরো স্প্লেন্ডার , মোটরসাইকেলটি সম্বন্ধে জানেন না এমন খুব কম মানুষই খুঁজে পাওয়া যাবে , মোটরসাইকেলটি তে রয়েছে ১০০ সিসি ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন , প্রতি লিটার তেলে আপনি ৭০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পেয়ে যাবেন এই মোটরসাইকেলটিতে।
  • টিভিএস স্পোর্ট <<< কম দামের মধ্যে আরও একটি তেল সাশ্রয়ী জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড টিভিএস এর নতুন সংস্করণ হচ্ছে টিভিএস স্পোর্ট মোটরসাইকেলটি , আকর্ষণীয় লুক এর পাশাপাশি তেল সাশ্রয়ী এর দিক থেকে জনপ্রিয় একটি মডেল টিভিএস স্পোর্ট , এটিতে ১১০ সিসি ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন রয়েছে , প্রতি লিটার তেলে আপনি এই মোটরসাইকেলটি থেকে ৭০ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন।
  • রানার ডিলাক্স <<< কম দামের মধ্যে আরও একটি জনপ্রিয় মোটরসাইকেল হচ্ছে রানার ডিলাক্স , আমাদের বাংলাদেশের কোম্পানি রানার বাইক এর রানার ডিলাক্স AD 80 মোটরসাইকেলটি বর্তমানে অনেকের কাছে প্রিয় , ডিলাক্স AD 80 মোটরসাইকেলটি তে রয়েছে ৮০ সিসি ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন , এই মোটরসাইকেলটিতে আপনি প্রত্যেক লেটার তেলে ৬৫ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন.
  • বাজাজ প্লাটিনা <<< দেশের বাজারে অন্যতম জনপ্রিয় একটি মোটরসাইকেল হচ্ছে বাজাজ প্লাটিনা , অনেকেই তেল সাশ্রয়ী বাইক হিসাবে চেনেন এই মোটরসাইকেলটিকে , বাজাজ প্লাটিনা মোটরসাইকেলটিতে রয়েছে ১১৫ সিসি ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন , এই মোটরসাইকেলটি প্রতি লিটার তেলে ৭০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিবে।
  • টিভিএস মেট্রো <<< দেশের বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি নাম  টিভিএস মেট্রো , আকর্ষণীয় লুক এবং তেল সাশ্রয়ী মোটরসাইকেল হিসেবে বেশ পরিচিত এই মোটরসাইকেলটি , তেল সাশ্রয়ী মোটরসাইকেল হিসেবে  টিভিএস কোম্পানির এই মোটরসাইকেল টির বেশ জনপ্রিয়তা রয়েছে , মোটরসাইকেলটিতে ১০০ সিসির ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন রয়েছে , প্রতি লিটার তেলে এই মোটরসাইকেলটি থেকে আপনি ৭০ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন।

১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩

বর্তমানে বাংলাদেশে সবচেয়ে বেশি ব্যবহৃত মোটরসাইকেল হল ১৫০ সিসি ক্ষমতা সম্পন্ন মোটরসাইকেল গুলো , লং ড্রাইভ বা আরামদায়ক বাইক রাইডিং এর জন্য ১৫০ সিসি ক্ষমতা সম্পন্ন সেগমেন্ট বাংলাদেশের বাইকারদের কাছে বেশ জনপ্রিয় , ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ এর উদাহরণ দেওয়া হল।

আরও পড়ুনঃ বাইক চালাতে কি কি বিষয় গুলো জরুরি

  • ইয়ামাহা FZS V2 <<< বর্তমান সময়ে ১৫০ সিসি মোটরসাইকেল এর জনপ্রিয় তার শীর্ষে রয়েছে ইয়ামাহা FZS V2 মডেলের এই মোটরসাইকেলটি , বর্তমান সময়ে বাইকারদের অন্যতম পছন্দের মডেল এটি ,  ইয়ামাহা FZS V2 এই মোটরসাইকেলটি যেমন পছন্দের শীর্ষে ঠিক তেমনি এই বাইক তেল সাশ্রয়ের দিক থেকে অন্যান্য ১৫০ সিসি র মোটরসাইকেল থেকে অনেক এগিয়ে , ইয়ামাহা FZS V2 এই মডেলের মোটরসাইকেলটি প্রতি লিটার তেলে ৪৫ থেকে ৫০ কিলোমিটার মাইলেজ দেয় ।
  • বাজাজ পালসার <<< ১৫০ সিসি বাইক এর কথা আসলে সর্বপ্রথম আসবে বাজাজ পালসার এর কথা , বাংলাদেশের মোটরসাইকেল বাজারে ১৫০সিসি দিয়ে প্রথম ঝড় তোলা মোটরসাইকেলটি হচ্ছে বাজাজ পালসার মডেলের মোটরসাইকেলটি , বর্তমানে ১৫০ সিসি মোটরসাইকেলের মধ্যে সবচাইতে বেশি বিক্রি হওয়া মোটরসাইকেল টি হচ্ছে বাজাজ পালসার , আকর্ষণীয় লুকের পাশাপাশি তেল সাশ্রয় এর দিক দিয়েও অনেক নাম রয়েছে বাজাজ পালসারের , এক লিটার তেলে ৪৫ থেকে ৪৮ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন বাজাজ পালসারে ,
  • সুজুকি জিক্সার <<< বর্তমানে ১৫০ সিসি মোটরসাইকেলের বাজারে সুজুকি জিক্সার অত্যন্ত জনপ্রিয় একটি নাম , বর্তমানে বাংলাদেশের তরুণ মাঝ বয়সী বয়স্ক সকল বয়সী বাইকারদের পছন্দের শীর্ষে রয়েছে সুজুকি জিক্সার মডেলের বাইকটি , আকর্ষণীয় লুক এবং মাইলেজ এর দিক থেকেও অত্যন্ত জনপ্রিয় সুজুকি জিক্সার এই মডেলের মোটরসাইকেলটি , ১ লিটার তেলে ৪০ থেকে ৪৫ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন এই মোটরসাইকেলটি থেকে
  • হিরো হাঙ্ক <<< দেশের মোটরসাইকেল বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি নাম হিরো হাঙ্ক মডেলের বাইকটি , এখনো বাইকারদের মধ্যে ১৫০ সিসি মডেলের হিরো হাঙ্ক মোটরসাইকেলটি অত্যন্ত জনপ্রিয় , আকর্ষণীয় লুক এর পাশাপাশি মাইলেজ এর দিক থেকেও অনেক জনপ্রিয় এই মোটরসাইকেলটি , প্রতি লিটার তেলে আপনাকে ৪০ থেকে ৪৫ কিলোমিটার মাইলেজ দেবে মোটরসাইকেল টি।
  • টিভিএস অ্যাপাচি <<< বর্তমান মোটরসাইকেল বাজারে ১৫০ সিসি মোটরসাইকেল গুলোর মধ্যে সবচাইতে বেশি বিক্রি হওয়া এবং জনপ্রিয়তার শীর্ষে টি ভি এস এপাচি ১৫০ সিসি মডেলের মোটরসাইকেলটি , আকর্ষণীয় লুক এবং মাইলেজ এর দিক থেকেও অত্যন্ত জনপ্রিয় একটি মডেল এটি , প্রতি লিটার তেলে টিভিএস অ্যাপাচি মডেলের এই মোটরসাইকেলটিতে ৪০ থেকে ৪৫ কিলোমিটার মাইলেজ পেয়ে যাবেন।

১২৫ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল

বর্তমানে জ্বালানি তেলের দাম ঊর্ধ্ব গতির কারণে আমরা অনেকেই আছি ১২৫ সিসির তেল সাশ্রয়ী মোটরসাইকেল খুঁজছি , নিচে ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল এর কিছু তালিকা দেওয়া হল।

আরও পড়ুনঃ মেসির একটি গাড়ির দামে কেনা যাবে ১০ লাক্সারি কার

  • হোন্ডা সিবি সাইন <<< ১২৫ সিসি মোটরসাইকেল এর বাজারে হোন্ডা সিবি সাইন অত্যন্ত জনপ্রিয় একটি নাম , মোটরসাইকেলটি দেখতে অনেক আকর্ষণীয় এবং স্পোর্টিং লুকের , সব ধরনের বয়সী বাইকারদের কাছে পছন্দের একটি নাম হচ্ছে হোন্ডা সিবি সাইন , আকর্ষণীয় এবং কমফোর্টেবল এই মোটরসাইকেলটি প্রতি লিটার তেলে ৫০ থেকে ৫৩ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়।
  • টিভিএস রাইডার <<< মোটরসাইকেল জগতে অত্যন্ত জনপ্রিয় একটি নাম টিভিএস , টিভিএস এর নতুন ১২৫ সিসির সেগমেন্ট হচ্ছে টিভিএস রাইডার , অল্প দিনেই দেশের বাজারে জনপ্রিয় একটি নাম হয়ে উঠেছে টি ভি এস রাইডার , বিশেষ করে তরুণ বাইকারদের আকর্ষণের শীর্ষে রয়েছে এই মডেলটি , মোটরসাইকেলটি ১২৫ সিসির হলেও দেখতে অনেকটা ১৫০ সিসির মত , টিভিএস রাইডার প্রতি লিটার তেলে ৫০ থেকে ৫৫ কিলোমিটার মাইলেজ দেয়।
  • বাজাজ ডিসকভার <<< বাংলাদেশের মোটরসাইকেল এর বাজারে অন্যতম জনপ্রিয় একটি নাম বাজাজ ডিসকভার , সব বয়সের বাইকারদের অত্যন্ত পছন্দের একটি মোটরসাইকেল এটি , আকর্ষণীয় লুক এর পাশাপাশি তেল সাশ্রয়ী হিসেবে বেশ জনপ্রিয় একটি নাম বাজার ডিসকভার ১২৫ সি সি মোটরসাইকেলটি , বাজাজ ডিসকভার ১২৫ মডেলের মোটরসাইকেলটি প্রতি লিটার তেলে ৫০ থেকে ৫৫ কিলোমিটার মাইলেজ দেয়।
  • ইয়ামাহা স্যালুটো <<< ইয়ামাহা স্যালুটো বাংলাদেশের মোটরসাইকেল বাজারে তেল সাশ্রয়ী হিসেবে অত্যন্ত জনপ্রিয় একটি মোটরসাইকেল , মোটরসাইকেলটি স্টাইল লুক এবং পারফরম্যান্স এর দিক থেকে অন্যতম জনপ্রিয় একটি মডেল ইয়ামাহা স্যালুটো , আকর্ষণীয় লুক এবং তেল সাশ্রয়ী একটি মোটরসাইকেল হিসেবে বেশ পরিচিত এই বাইকটি , ইয়ামাহা স্যালুট প্রতি লিটার তেলে ৫৫ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়।
  • সুজুকি জিএসএক্স <<< বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি ব্যান্ড সুজুকি , সুজুকি তাদের ১২৫ সিসির সেগমেন্ট সুজুকি জিএসএক্স অত্যন্ত জনপ্রিয় একটি মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে ,সুজুকি এটিকে স্ট্রিট অলরাউন্ডার হিসাবে আখ্যায়িত করেছে , এই মোটরসাইকেলটি আকর্ষণীয় লুক এর পাশাপাশি তেল শাশ্রয়ী হিসাবে বেশ পরিচিতি লাভ করেছে , শুধু কি দিয়ে সেক্স মডেলের এই মোটরসাইকেলটি প্রতি লিটার তেলে ৬০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়

১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ শেষ কথা

প্রিয় পাঠক আজ আমরা উপরে আর্টিকেলটি থেকে বিস্তারিত জানতে পারলাম তেল সাশ্রয়ী মোটরসাইকেল  ১৫০ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল ২০২৩ , ১২৫ সিসি তেল সাশ্রয়ী মোটরসাইকেল সম্বন্ধে বিস্তারিত , 
আপনি যদি তেল সাশ্রয়ী মোটরসাইকেল কিনতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনাকে অনেক সাহায্য করবে , আপনি যদি তেল সাশ্রয়ী মোটরসাইকেল কোনগুলো এই বিষয়ে না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন , এরকম আরো তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url