সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে

প্রিয় পাঠক আপনি কি সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এ ব্যাপারে জানতে চাচ্ছেন। তাহলে সঠিক জায়গায় এসেছেন। আজ আমরা আলোচনা করব সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে। আপনি যদি উক্ত বিষয়ে জানতে চান তাহলে আজকের পোস্টটি না টেনে গুরুত্ব সহকারে পড়ুন। চলুন তাহলে জেনে নেওয়া যাকসুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে।
সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে
বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা তিনি। নারায়ণা ইনস্টিটিউটের ৮০% রুগী বাংলাদেশের। কিন্তু কিভাবে সিরিয়াল নিবেন সেটা জানেন না। তাহলে আজকের পোস্টটি গুরুত্ব সহকারে পড়ুন। কেননা আজ আমরা সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে আলোচনা করব

ভূমিকা

ডাক্তার দেবী শেট্টি বিশ্বের অন্যতম হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার। আজ আমরা আপনাদের জানাবো সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে বিস্তারিত। শরীর সুস্থ রাখার জন্য প্রাকৃতিক কিছু উপায় এবং পরামর্শ দিয়েছেন ডাক্তার দেবী শেঠি । 
আজ আপনাদের সেই পরামর্শ গুলো সম্বন্ধে বিস্তারিত জানাবো। এবং কিভাবে আপনি ডাক্তার দেবী শেঠির সিরিয়াল নিবেন এই ব্যাপারে বিস্তারিত জানাবো। চলুন তাহলে কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে।

সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ

দেবী শেঠি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার। আজ আপনাদের জানাবো সুস্থ থাকার জন্য , ডাক্তার দেবী শেঠির অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ । তাই আজকের পোস্টটি গুরুত্ব সহকারে পড়ুন। সুস্থ থাকতে ডাক্তার দেবী সেঠির পরামর্শ গুলো নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

  1. সকালে ঘুম থেকে উঠে নিয়মিত ৪ গ্লাস পানি খাওয়ার অভ্যাস গড়ে তুলুনঃ ডাক্তার দেবী শেঠি বলেন আপনি একবারে না পারেন আস্তে আস্তে ধীরে ধীরে চেষ্টা করুন। সকালে ঘুম থেকে উঠেই প্রথমে ৪ গ্লাস পানি খাওয়ার। এরপর আপনি বাথরুমে যান। এবং বাথরুম করার পর বাথরুম থেকে এসে আরও এক গ্লাস পানি পান করুন।
  2. সকালে খালি পেটে ৪ গ্লাস পানি খাওয়ার পর , আপনি দুধ ছাড়া এক কাপ চা খান।এবং আপনি কখনোই চা অতিরিক্ত গরম খাবেন না। আপনি যদি স্বাস্থ্যবান হন এবং শরীরে অতিরিক্ত মেদ থাকে তাহলে অবশ্যই চিনি কে না বলুন।
  3. আপনি প্রতিদিন অবশ্যই ১০ থেকে ১২ ক্লাস পানি পান করুন। সেটা সব সময় নিয়মিত হোক সেটা গরমকাল অথবা শীতকাল।
  4. চিকিৎসা বিজ্ঞানের ভাষায় পানি পান করাকে বলা হয় , হাইড্রোথেরাপি বা জল চিকিৎসা । মূলত এটি প্রাচীন যুগ থেকে মূল চিকিৎসা হিসাবে ব্যবহার হয়ে আসছে।
  5. চিকিৎসা বিজ্ঞানের নানান রকম গবেষণায় প্রমাণিত হয়েছে। আপনি যদি সকালে ঘুম থেকে উঠেই নিয়মিত চার গ্লাস পানি পান করেন , তাহলে আপনার শরীরে ৩৬ রকমের রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হবে। এবং আপনাকে .৩৬ রকমের রোগ থেকে বাঁচাবে।
  6. চা খান দুধ চিনি ছাড়া । দুধ চিনি ছাড়া হালকা গরম চা , এটি প্রায় দুই বছর আগে তৈরি হওয়া একটি হারবাল মেডিসিন। এভাবে আপনি নিয়মিত সকালে চা খেলে আপনার হার্টের সমস্যা , ব্লাড প্রেসার , উচ্চ রক্তচাপ , গ্যাসের সমস্যা , এবং আপনার পেটের বিভিন্ন রকম সমস্যার খুব দ্রুত সমাধান হয়ে যাবে।
  7. চা এ রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা আপনার ক্যান্সারের প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তবে সেটি হতে হবে দুধ এবং চিনি ছাড়া। হালকা বা অসম গরম।
  8. ভিটামিন সি বেশি বেশি খান। ভিটামিন সি হচ্ছে প্রত্যেকটি খাদ্যের প্রাণ , এর প্রচুর গুনাগুন রয়েছে । আপনি যদি প্রতিদিন ১০০০ মিলিগ্রাম ভিটামিন সি খান , তাহলে আপনার শরীর বৃদ্ধ হওয়ার পরও ফিট এবং তাগড়া যুবকের মত থাকবে।
  9. ধূমপান থেকে বিরত থাকুন। আপনি ধূমপান সহ যে কোন ধরনের নেশা থেকে বিরত থাকুন। কারণ নেশা মানুষের শরীরসহ সকল দিক দিয়ে ধ্বংস করে দেয়।
  10. শরীর ভালো রাখার জন্য এবং হার্ট সুস্থ রাখার জন্য সব ধরনের মাংস খাওয়া ত্যাগ করুন । এমনকি পোল্ট্রির মাংস খাওয়াও ত্যাগ করুন। আপনি চর্বি বাদে বাচ্চা মুরগির মাংস খেতে পারেন।
  11. শাকসবজি প্রচুর পরিমাণে খান । আপনি প্রচুর পরিমাণে আধা সেদ্ধ করা শাকসবজি এবং তরকারি খান । ভাত এবং রুটি অল্প করে পরিমাণে খান।
  12. আপনি প্রতিদিন খাবার রুটিনে সালাদ রাখুন। এবং সালা্দে অবশ্যই লেটুসপাতা পুদিনা পাতা এবং টমেটো বেশি বেশি খান।
  13. আপনি প্রতিদিন সকালে খালি পেটে এক চামচ মধু খান। যদি আপনার ডায়াবেটিক সমস্যা থেকে থাকে তাহলে এটা থেকে বিরত থাকুন।
  14. সূর্যমুখী ফুলের তেল এবং বীজ খান। হার্ট ভালো রাখার জন্য সূর্যমুখী ফুলের বীজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং খাবারে সূর্যমুখী তেল খাওয়া হলে হার্ট সুস্থ থাকে এবং হাটের কোন রোগ থাকলে তা দ্রুত সুস্থ হয়ে যায়।
  15. আপনি প্রতিদিন অল্প পরিমাণে টক দই খাওয়ার চেষ্টা করুন। আপনার যদি উচ্চ রক্তচাপ সমস্যা থাকে তাহলে অবশ্যই প্রতিদিন অল্প পরিমাণে টক দই খান। আপনার উচ্চ রক্তচাপ দ্রুত সেরে যাবে।

দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে

বিশ্বের অন্যতম সেরা হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবি শেঠি। বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সায়েন্সে প্রতিষ্ঠা করেছেন ডাক্তার দেবি শেঠি। এটি একটি হৃদরোগ চিকিৎসা বিশেষজ্ঞ হাসপাতাল।
আপনি চাইলেই সরাসরি ডাক্তার দেবী সেটির সাথে যোগাযোগ করতে পারবেন। তার হোয়াটসঅ্যাপ নাম্বারে। তার পার্সোনাল হোয়াটসঅ্যাপ ৯১৯৯৮০১৯৯৮০১ নাম্বার এ তিনি নিজেই মেসেজের রিপ্লাই দিয়ে থাকেন। তবে এই নাম্বারে কল করা যাবে না শুধু আপনাকে মেসেজ এর মাধ্যমে কথা বলতে হবে। এছাড়াও আপনি তার সাথে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন তার ইমেইল আইডি হচ্ছেঃ devishetty@narayanahealth.org

লেখকের মতামত

পরিশেষে বলতে গেলে আজ আমরা উপরের আর্টিকেলটি পড়ে জানতে পারলাম সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে বিস্তারিত। আশা করছি আজকের আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি নিশ্চয়ই জেনে গেছেন সুস্থ থাকতে ডাঃ দেবী শেঠির পরামর্শ - দেবি শেঠির সিরিয়াল নিবেন যেভাবে এই ব্যাপারে। 
ডাক্তার দেবী শেঠি সম্বন্ধে আর কোন প্রশ্ন থেকে থাকলে আমাদেরকে কমেন্ট করে জানাবেন। এরকম তথ্যবহুল পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন ধন্যবাদ
Next Post Previous Post
2 Comments
  • UTSHO
    UTSHO October 18, 2023 at 11:14 AM

    thanks for your information

    • Jahid
      Jahid October 20, 2023 at 12:26 AM

      valo hoise

Add Comment
comment url