চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট - চুক্তি পত্রের নমুনা pdf

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভাল আছেন। আজ আমরা আলোচনা করব অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে। চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় , চুক্তি নামা ফরমেট , চুক্তি পত্রের নমুনা pdf ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত। চলুন তাহলে দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।
চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট - চুক্তি পত্রের নমুনা pdf
কোন কিছু কেনা বা ভাড়া নেওয়ার ক্ষেত্রে একটা চুক্তির বিষয় যেটাকে আমরা [ডিট] হিসেবে বলে থাকি , সেই বিষয়গুলো সম্পর্কে বা কিভাবে একটি চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় , চুক্তি নামা ফরমেট, চুক্তি পত্রের নমুনা pdf বানাবেন বা তৈরি করবেন এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য এবং তৈরি করার নিয়ম গুলো আজকের আর্টিকেলটিতে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি বিস্তারিত জানতে পারবেন চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় , চুক্তি নামা ফরমেট , চুক্তি পত্রের নমুনা pdf সম্পর্কে।

চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট - চুক্তি পত্রের নমুনা pdf ভূমিকা

প্রিয় পাঠক আমরা অনেক সময় ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে বা জমির কোন চুক্তি বা বাইনার ক্ষেত্রে চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় এই বিষয়টি নিয়ে অনেক সময় নানান রকম বিরম্বনায় পড়তে হয়। 
এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় একটা জিনিস। যেটা আমাদের সকলেরই জেনে রাখা গুরুত্বপূর্ণ। আজ আমরা আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করব চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় , চুক্তি নামা ফরমেট এবং চুক্তি পত্রের নমুনা pdf ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত।

চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট

১।দলিল গ্রহিতা/গ্রহিত্রী (১ম পক্ষ) এর নাম, স্বাক্ষর ও ঠিকানা :
নামঃ
পিতার নামঃ
মাতার নামঃ
স্বাক্ষরঃ
স্থায়ী ঠিকানাঃ
সাংঃ
২।দলিল দাতা/দাত্রী (২য় পক্ষ) এর নাম, স্বাক্ষর ও ঠিকানা :
নাম ঃ
পিতার নামঃ
মাতার নাম ঃ
স্বাক্ষরঃ
স্থায়ী ঠিকানা ঃ
সাংঃ
পরম করুনাময় আল্লাহর নাম স্মরণ করিয়া অত্র অঙ্গীকার নামা দলিল লিখিতে আরম্ভ করিলাম। যেহেতু আমি অত্র দলিলের ১ম পক্ষ [নামঃ] আপনি অত্র দলিলের দাতা [২য় পক্ষ] এর নিকট হইতে বিগত তারিখে সাব রেজিষ্ট্রি অফিসে রেজিষ্ট্রিকৃত
[নম্বর] নং এক হেবার ঘোষনা পত্র দলিল দ্বারা [ জমির পরিমাণ] শতাংশ জমি হেবার ঘোষনা পত্র দলিল দ্বারা রেজিষ্ট্রি করিয়া নেন। কিন্ত উক্ত ১২.৫০ শতাংশ মূল্য বাবদ [টাকার পরিমান] টাকা বাকী রাখিয়া রেজিষ্ট্রি করিয়া নেন। যাহা আমি অত্র চুক্তি পত্রের ১ম পক্ষ আপনি অত্র চুক্তি পত্রের ২য় পক্ষের বরাবরে অদ্য তারিখ হইতে ১২ মাসের মধ্যে পরিশোধ করিব।
ইহাতে আমি অত্র ১ম পক্ষের কোন প্রকার ওজর আপত্তি নাই বা রহিল না। করিলে তাহা সর্বাদালতে বাতিল বলিয়া গন্য হইবে। যদি আমি ১ম পক্ষ উক্ত টাকা আপনি ২য় পক্ষকে বুঝাইয়া না দেই তাহলে আপনি ২য় পক্ষ বা আমার বরাবরে আইনগত ব্যবস্থা নিতে পারিবেন।
এতদ্বার্থে স্বেচ্ছায় স্বজ্ঞানে অত্র চুক্তিনামা দলিল লিখাইয়া আমরা সকলে সহি সম্পাদন করিয়া দিলাম। ইংরেজী তারিখএ।
অত্র দলিলের ১ম পক্ষ ০১ জন, ২য় পক্ষ ০১ জন, স্বাক্ষী ০৩ জন।
অত্র দলিলে কাগজ ০৩ ফর্দ
সাক্ষী
১।
২।
৩।

চুক্তি পত্রের নমুনা pdf



চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট - চুক্তি পত্রের নমুনা pdf লেখকের মতামত

প্রিয় পাঠক আশা করছি উপরের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি ইতিমধ্যেই চুক্তিনামা দলিল কিভাবে লিখতে হয় - চুক্তি নামা ফরমেট - চুক্তি পত্রের নমুনা pdf 
ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আশা করছি আজকের আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে আসবে। এরকম তথ্যবহুল পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন ধন্যবাদ।
Previous Post
No Comment
Add Comment
comment url