হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব

হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব হেঁচকি থামানোর কিছু প্রাথমিক উপায় রয়েছে। নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে হেঁচকি থামাতে সাহায্য করবে। 

পোস্ট সূচীপত্রঃ হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব

ভূমিকা 

প্রিয় পাঠক হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব এ প্রশ্নটার সম্মুখীন আমাদেরকে মাঝে মাঝেই হওয়া লাগে যখন হেঁচকি আমাদের খুব বিরক্তিকর অবস্থা সৃষ্টি করে আজকের আর্টিকেলটি সাজানো হয়েছে কি থামানোর উপায় কি হচ্ছে থামাতে কি করব এই বিষয়গুলো নিয়ে হেঁচকি থামানোর ঘরোয়া উপায় সম্বন্ধে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 

হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব

দম সংযোম করুন। 

হেঁচকি সময় আপনার দম নিয়ন্ত্রণ করতে পারেন। নিগ্রহে দম আদান-প্রদান করুন এবং নিগ্রহে দমের সময় সংক্ষেপ করুন। এটি আপনার হেচকিট পরিমাণ কমাতে সহায়তা করবে। 

পানি পান করুন। 

হেঁচকি থামাতে পানি পান করা সমস্যাটি সহজভাবে ঠিক করতে পার,  এটি আপনার সাময়িক হেঁচকির কারণ মুছে ফেলতে পারে এবং আপনার শ্বাসকণ্ঠের মাথার উপরে বিশ্রাম দেয় 

 আরো পড়ুনঃ জ্বর কেন হয় জ্বর  কমানোর ঘরোয়া উপায়

শ্বাস প্রশ্বাস মার্জন করুন। 

 হেঁচকির সময় মাথা, তালানো বা মার্জন করলে হেঁচকি থামে। মাথা হাত দিয়ে সামান্য চাপ দিয়ে বা নাকের উপরের দিকে হাত রেখে এবং শ্বাস ছাড়ার জন্য ধনী উচ্চারণ করলে হেঁচকি থামতে পারে। 

মুখের পানি পান করুন। 

মুখের পানি পান করা সাধারণত হেঁচকি থামার জন্য ভাল, ফলাফল দেয়, মুখের পানি আপনার শ্বাস কণ্ঠের মাথার উপরের এলাকায় পরে, এবং হেঁচকির সময় আপনাকে ভালো বোধ করায়। 

আরো পড়ুনঃ মাথা ব্যথার কারণ মাথা ব্যথা কমানোর ঘরোয়া উপায়  

নাকে পানি পান করুন। 

নাকে পানি পান করা হয়েছে কি থামাতে পারে কারণ এটি আপনার শ্বাসকণ্ঠের পেছনে এলাকায় পড়ে এবং হেঁচকির তন্দ্রা কমিয়ে দেয়। 

নিশ্বাস ক্রিয়াকলাপ পরিবর্তন করুন। 

হেঁচকি থামাতে আপনি আপনার নিঃশ্বাস ক্রিয়াকলাপ  পরিবর্তন করতে পারেন, উদাহরণস্বরূপ নিশ্বাস গভীরভাবে নেওয়া এবং ধীরে ছেড়ে দেওয়ার মাধ্যমে আপনি হেচকির চন্দ্র কমাতে পারেন। 

সামগ্রিক শারীরিক পরিস্থিতি উন্নত করুন। 

শারীরিক স্বাস্থ্য পরিচালনায করে হেঁচকি থামাতে পারেন। এটি প্রায়শয় সময়ের প্রবাহের কারণে হয় তাই পর্যাপ্ত বিশ্রাম পর্যাপ্ত খাদ্য এবং পর্যাপ্ত পরিমাণে নিঃশ্বাসের প্রাকৃতিক নিয়মাবলী অনুসরণ করে চলুন। 

লেখক এর শেষ কথা

প্রিয় পাঠক হেঁচকি থামানোর উপায় কি - হেঁচকি থামাতে কি করব এই পদক্ষেপগুলি আপনাকে সাধারণত হেঁচকি থামাতে সাহায্য করতে পারে। তবে যদি হেঁচকি দীর্ঘস্থায়ী বা অস্বাভাবিক হয় আপনার স্বাস্থ্যের সমস্যা থাকে, বা আপনি বিশ্বাস করেন যে আপনার হেঁচকের কারণ কোন। তাহলে আপনি দ্রুত চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url