কে সেরা মেসি নাকি রোনালদো

 

প্রিয় পাঠক আপনি কি জানেন  কে সেরা মেসি নাকি রোনালদো যদি না জেনে থাকেন তাহলে গুরুত্বপূর্ণ এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন কারণ আজ আমরা এই পোস্টে আলোচনা করব কে সেরা মেসি নাকি রোনালদো  এই বিষয়টি নিয়ে। সুতরাং প্রিয় পাঠক আপনি যদি কে সেরা মেসি নাকি রোনালদো  এই বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

কে সেরা মেসি নাকি রোনালদো

গত ২ দশক ধরে তারা ফুটবল বিশ্ব কে শাসন করছেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে এই দুই তারকার মধ্যে কে সেরা মেসি নাকি রোনালদো   এ নিয়ে চলে নানান রকম বিতর্ক। 

পোস্ট সূচিপত্রঃ কে সেরা মেসি নাকি রোনালদো

ভূমিকা

কে সেরা মেসি নাকি রোনালদো। ফুটবল বিশ্বের অন্যতম বড় প্রশ্ন হচ্ছে এটি। এই প্রশ্নটি নিয়ে এবং এর উত্তর নিয়ে নানান সময় নানান রকম দ্বিধা দ্বন্দ্বে পড়তে হয় বড় বড় ফুটবল বদ্ধাদেরকে। কে সেরা মেসি নাকি রোনালদো আজ আপনাদেরকে জানাবো টেনিস মহা তারকা রাফায়েল নাদাল কাকে সেরা বললেন সেই ব্যাপারে ।

সময়ের এবং সর্বকালের সেরা দুই ফুটবল প্লেয়ার লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।কে সেরা মেসি নাকি রোনালদো  দুই জনারি অসংখ্য ব্যক্তিগত এবং দলগত এবং দেশের হয়ে অসংখ্য পুরস্কার জিতেছে। পাশাপাশি তারা অসংখ্য রেকর্ড করেছেন আবার ভেঙেছেন। 

কে সেরা মেসি নাকি রোনালদো বিস্তারিত আলোচনা করা হলো।

কে সেরা মেসি নাকি রোনালদো

সম্প্রতি নাদাল ছুটি কাটাতে গ্রীষ্মে গিয়েছেন। সেখানে গিয়েও ফুটবল নিয়ে বিশ্বের সবচেয়ে বড় প্রশ্নের মুখে পরলেন রাফায়েল নাদাল। পাপ্পারাজিরা তার কাছে জানতে চেয়েছিল ফুটবলে কে সেরা মেসি নাকি রোনালদো। 

তবে ২০ বছর ধরে চলা এই বিতর্কের অবসান ঘটালেন টেনিস তারকা রাফায়েল নাদাল। তিনি রিয়াল মাদ্রিদের ভক্ত হলেও লিওনেল মেসি যে ফুটবলের সর্বকালের সর্ব সেরা ফুটবলার তা তিনি খুব সহজেই স্বীকার করে নিলেন। 

আরো পড়ুনঃ মেসির একটা গাড়ির দামের কেনা যাবে দশটি লাক্সারি কার 

উত্তরে রাফায়েল নাদাল কোনরকম রাগ ঢাক না করে সোজা সাপটা উত্তর দেন। আমার দৃষ্টিতে রোনালদোর চেয়ে অনেক গুনে এগিয়ে লিওনেল মেসি । 

তবে সম্প্রতি এই বিতর্কের অবসান ঘটিয়েছেন টেনিশ তারকা  রাফায়েল নাদাল। সম্প্রতি তিনি এক সাক্ষাৎকারে বলেছেন কে সেরা। অবসরে সুযোগ পেলেই ফুটবল ম্যাচ দেখতে বসেন রাফায়েল নাদাল তার ফুটবল প্রেমের কথা কারো কাছে অজানা নয়। সেজন্য মাঝে মাঝেই তিনি ফুটবল রিলেটেড প্রশ্নের  মুখোমুখি হন। 

উত্তর দিলেন রাফায়েল নাদাল

আপনি কি জানেন রাফায়েল নাদাল একজন রিয়াল মাদ্রিদদের  ভক্ত। অনেকবার রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম ক্যাম্প নো তে  রাফায়েল নাদালকে দেখা গেছে রিয়াল মাদ্রিদের খেলা দেখতে। 

তবে রাফায়েল নাদাল ক্লাব সমর্থনের বাইরে গিয়ে। প্লেয়ারদের নিরিখে জবাব দিয়েছেন। তিনি বলেন আমার দৃষ্টিতে ক্রিশ্চিয়ানো রোনালদো চেয়ে  অনেক এগিয়ে লিওনেল মেসি। 

আরো পড়ুনঃ দান করার ফজিলত কি কোরআন হাদিসের আলোকে দানের ফজিলত

দুজনের বয়সের মধ্যে 28 মাস এর পার্থক্য থাকলেও ফুটবল বিশ্বকে শাসন করা শুরু করেছেন কম বেশি দুজন একসাথেই। ২০০৭ সালে যে বার ব্রাজিলের কাকা ব্যালন ডিওর যেতেন সেবার ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন দ্বিতীয়। এবং লিওনেল মেসি ছিলেন তৃতীয়। ২০০৯ সালে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পিছনে ফেলে মেসির হাতেই ওঠে বেলন ডিওর।

আচ্ছা ধরুন কি দিয়ে সেরার বিচার করতে পারেন। প্রথমে আপনি গোল সংখ্যার কথাই বলবেন। সে দিক থেকে এগিয়ে থাকবে ক্রিশ্চিয়ানো রোনালদো। সে ক্ষেত্রে রোনালদোকে সাহায্য করেছে পেনাল্টি নেওয়া গোল গুলো। কিন্তু পেনাল্টি বাদ দিলে লিওনেল মেসি অনেক আগেই থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে। 

আরো পড়ুনঃ পৃথিবীর সবচেয়ে ছোট দেশ কোনটি পৃথিবীর সবচেয়ে সুন্দর দেশ কোনটি

এটাও মাথায় রাখতে হবে ক্রিশ্চিয়ানো রোনালদো মেসির চেয়ে অনেক বেশি ম্যাচ খেলেছেন ।এবং ক্রিশ্চিয়ানো রোনালদো লিওনেল মেসির চেয়ে অনেক আগে ক্যারিয়ার শুরু করেছেন। 

এছাড়াও এসিস্ট্ এর ক্ষেত্রে লিওনেল মেসি অনেক এগিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে। ক্রিশ্চিয়ানো রোনালদো ভালো গোলদাতা হতে পারে। কিন্তু লিওনেল মেসি গোলদাতা এবং পাশাপাশি সতীর্থ দেরকে দিয়ে গোল করানোতেও পারদর্শী। সেই নজির মাঠে বারবার তিনি প্রমাণ করেছেন। 

কে সেরা মেসি নাকি রোনালদো শেষ কথা 

প্রিয় পাঠক প্রায় দুই যুগ থেকে চলা ফুটবল বিশ্বের সবচেয়ে বড়  প্রশ্ন কে সেরা মেসি নাকি রোনালদো, সেই বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে উপরের আর্টিকেলটিতে, আশা করছি আপনি পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিশ্চয় জানতে পেরেছেন কে সেরা মেসি নাকি রোনালদো। সেই উত্তরটি দিয়েছেন টেনিসের সবচেয়ে বড় তারকা রাফায়েল নাদাল। এইরকম আরো পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url