ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস


প্রিয় পাঠক আপনি কি ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস এই ব্যাপারে বিস্তারিত জানতে চান, আজকের পোস্টটিতে আমরা বিস্তারিত আলোচনা করব ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস এই ব্যাপারে । সুতরাং আপনি যদি না জেনে থাকেন ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস এই ব্যাপারগুলি সম্বন্ধে তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস

এই তালিকায় আমরা ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস  এর ব্যাপারে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি যা আপনি ChatGPT এর মাধ্যমে খেলতে পারবেন, এই সমস্ত গেমগুলো আপনি ChatGPT [GPT-3.5] এ আপনি বিনামূল্যের সংস্করণে খেলতে পারবেন, তবে আপনাকে কিছু গেমস খেলার জন্য GPT-4 মডেল এ ব্যবহার করতে হতে পারে। 

সূচিপত্রঃ ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস 

 ভূমিকা

ChatGPTএর অনেকগুলো শক্তিশালী গুণাবলী রয়েছে যেমন কোড ইন্টারপ্রেটর এবং প্লাগ ইন ছাড়াও অনেকগুলো কাজ রয়েছে যেগুলো অর্জন করতে হয়, এটি সাধারণ মানের জ্ঞান বা পাঠ্যপুস্তক ভিত্তিক ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস  গেম খেলার জন্য একটি মজার প্ল্যাটফর্ম হতে পারে আপনার জন্য। রোল প্লেয়িং গেম থেকে শুরু করে কিছু অসাধারণ ভিজুয়াল গেম চ্যাট ডিপিটির মাধ্যমে খেলে আপনি সহজেই সময় কাটাতে পারবেন। 

চলুন তাহলে জেনে নেওয়া যাক ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস এর ব্যাপারে বিস্তারিত। শুরুতেই আপনি সূচিপত্র দেখতে পাবেন সেখানে আপনার পছন্দের প্রশ্নে ক্লিক করলে সরাসরি আপনার স্কিনের সামনে উত্তরটি আপনি খুব সহজেই পেয়ে যাবেন।

ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস 

 Play Hangman

আপনি ChatGPTএর সাথে এই অসাধারণ গেম টি Hangman খেলতে পারেন। এই গেমটিতে ChatGPT এলোমেলোভাবে ৬ অক্ষরের একটি শব্দ বসিয়ে দিবে এবং আপনাকে এক বারে একটি অক্ষর টাইপ করে শব্দটি অনুমান করতে হবে। প্রত্যেকবার আপনি শব্দের সঠিক অক্ষর বাছাই করার সময় ChatGPT এটিকে শব্দের সঠিক জায়গায় নিয়ে আসে। আপনি সর্বোচ্চ ছয় বার চেষ্টা করতে পারবেন, কিন্তু আপনি যদি সঠিক মেসেজ পান তাহলে এটা কাউন্ট করা হবে না। 

আপনি যদি ChatGPT দিয়ে এর সাথে Hangman গেমটি খেলতে চান তাহলে আমরা আপনাকে GPT-4 মডেলে খেলার পরামর্শ দিব। বিনামূল্যের GPT-3.5 মডেল অনেক হ্যালুসিনেশন করে এবং মাঝপথে অনেক ভুল করে।  গেমটি একটু কঠিন তবে শুরুতে এক বা দুটি অক্ষর পেলে এটি আপনার কাছে মজার হয়ে উঠবে। 

Play Simulator Game

বেশ কিছু ডেভলপার গন পাঠ্যপুস্তক বই ভিত্তিক শিমুলেটর গেম নিয়ে এসেছেন যা আপনি  ChatGPT এর সাথে খেলতে পারবেন খুব সহজেই। আপনি শুধুমাত্র একটি সিমুলেটরে প্রবেশ করার জন্য ডেভলপারদের দ্বারা তৈরি কৃত দীর্ঘ নিয়মাবলী গুলি প্রয়োগ করতে পারবেন। মূলত আপনি যদিChatGPT এর সাথে রোলপ্লে করতে চান তবে এটি শুরু করার আগে উপযুক্ত স্পেস প্রয়োজন হবে। অনেক গেমের মধ্যে আমরা স্মল টক শিমুলেটর পছন্দ করি যা আপনার কথা আদান-প্রদানের দক্ষতা উন্নত করার জন্য তৈরি বা ডিজাইন করা হয়েছে।
আরেকটি সিমুলেটর গেম হলো Shark Tank , যেখানে আপনি একজন উদ্যোক্তা হিসেবে ভূমিকা নিতে পারবেন। এখানে আপনাকে আপনার বুদ্ধি আলোচনার দক্ষতা এবং সিজন শীল ধারণা গুলি ব্যবহার করতে হবে। এবং আপনার কোম্পানির জন্য একটি বিনিয়োগ সুরক্ষিত করতে হবে। ChatGPT থেকে কঠিন সমস্যার মুখোমুখি হতে হবে।

RPG Games



আপনি ChatGPT এ ইন্টারেক্টিভ RBG গেম খেলতে পারবেন না। তবে আপনি AI চ্যাট বাটনের সাথে অ্যাডভেঞ্চার এবং ডিজিটাল রোল প্লেইং এর ক্ষেত্রে নিজেকে নিমজ্জিত করতে পারেন। RPG এর নিয়মাবলী গুলো বিভিন্ন গেমের জন্য সতর্কতার সাথে ডিজাইন করা হয়েছে। যেমন Dungeons এন্ড Dragons ,Start Wards, RPG. Call Of Cthulu, সহ আরো অনেকগুলো গেম রয়েছে।

আপনি গল্পের লাইনটি এক্সপ্লোর করতে পারেন, ভয়ংকর দানবদের মুখোমুখি হতে পারেন, পদক্ষেপ নিতে পারেন এবং রহস্য ও হারানো গুপ্তধন উদ্ধার করতে পারেন। ChatGPT এই রোল প্লেইং গেম গুলোর জন্য RPG প্রম্পট এ প্রম্পট গুলির একটি সংগ্রহ রয়েছে যা আপনাকে অবশ্যই মুগ্ধ করবে।


 Play Tic-Tac-Toe

ChatGPT এর সাথে খেলার জন্য গেম গুলোর মধ্যে একটি হল টিক- ট্যাক- টো। যেহেতু ChatGPT এর একটি টেক্সট ভিত্তিক ইন্টারফেস রয়েছে, এটি আপনাকে আপনার অবস্থানের মান অনুসারে আপনার ইনপুট প্রবেশ করতে দেয়। এবং মার্ক ডাউন ভাষা ব্যবহার করে ভিজুয়াল উপস্থাপনা আঁকতে পারে।  এটি খুব ভালো কাজ করে, এবং আমরা একাধিক বার ChatGPT এর সাথে টিক- ট্যাক- টো খেলেছি।

মনে রাখবেন বিনামূল্যে পাওয়া জিপিটি 3.5 মডেলটি খুব বুদ্ধিমান নয় এবং আপনি সহজেই এটিকে পরাজিত করতে পারবেন। তাই আপনি যদি ChatGPT Plus এ সাবস্ক্রাইব করে থাকেন তাহলে আপনি বিনামূল্যে GPT-4 এর সাথে টিক- ট্যাক- টো, খেলতে পারেন যা খুব বুদ্ধিমান এবং সহজে আপনাকে জিততে দিবে না।

 Quiz Games

যেহেতু ChatGPT এবং ডোমেইন থেকে প্রচুর জ্ঞান অন্তর্ভুক্ত করে তাদের সাথে, তাই যে কোন বিষয়ে কুইজ খেলার জন্য এটি সেরা জায়গা হতে পারে আপনার জন্য। তার আগে আপনি GPT-4  মডেল ব্যবহার করেছেন তা কনফার্ম  করুন। কারণ এটি GPT 3.5 মডেলের তুলনায় উল্লেখযোগ্য ভাবে বেশি বাস্তবসম্মত। আপনি ChatGPT থেকে একটি কুইজ খেলতে পারবেন এবং আপনার আগ্রহের বিষয়টি নির্দিষ্ট করে বলতে পারবেন। এই ভাবে আপনি আপনার জ্ঞানকে আরো বেশি সমৃদ্ধ করতে পারবেন এবং ChatGPT এর সাথে গেমস খেলে একটি ভালো সময় পার করতে পারবেন।

 Guess The World Using Emojis

এই গেমটি আরো একটি খুবই মজার গেম যা আপনি ChatGPT এর সাথে খেলতে পারেন। ChatGPT আপনাকে ইমোজিগুলোর একটি সেট দেবে এবং আপনাকে ইমোজি গুলোর প্রথম অক্ষর গুলোকে একত্রিত করে শব্দটি খুঁজে বের করতে হবে। রেড্ডিটের একজন ব্যবহারকারী সহজে ক্যাম্পটি নিয়ে এসেছেন এবং আমরা এটিকে একটি ভালো সময় পার করা গেম বলে মনে করছি। আপনাকে কেবল ChatGPT এর নিচের প্রম্পট এ প্রবেশ করতে হবে তাহলে আপনি এই গেমে প্রবেশ করবেন।

Read My Mind

আরো একটি দুর্দান্ত ও মজার খেলা যা আপনি AI চালিত ChatGPT বট দিয়ে চালাতে পারবেন। যেহেতু ChatGPTএকটি সর্বজনবিদিত উইজার্ড হিসেবে বিবেচিত হয় তাই এই গেমটি বেশ আকর্ষণীয় হয়ে ওঠে। আপনি ChatGPT 10 কে আপনাকে প্রশ্ন করার সুযোগ দেন। এবং AI কে আপনি কি ভাবছেন তা অনুমান করতে হবে, এটা একটি বেশ সুন্দর এবং মজার গেম।

আরো পড়ুনঃ মুখের ঘা কেন হয় মুখের ঘা কমানোর ঘরোয়া উপায়

আমরা এই গেমটি ChatGPT এর ফ্রি সংস্করণে খেলেছি এবং এটি আমাদের মনে যা আছে তার উত্তর দেওয়ার কাছাকাছি চলে এসেছিল। কিন্তু এটি আমাদের চেষ্টা গুলোকে ফেল করে দিয়েছে, তবুও আপনি যদি এর সাথে একটি মজার গেম খেলতে চান তাহলে শুরু করতে নিচের প্রম্পট টির পোর্ট চালু করুন।

Guess The ASCII Art

আরো একটি মজার এবং উপভোগ্য গেম আপনি ChatGPT এর সাথে খেলতে পারেন তা হল ASCII আর্ট অনুমান করুন। এটি হাসস্যকর মনে হতে পারে, তবে এই গেমটির পিছনে পুরো পয়েন্ট গুল কাজ করছে। অক্ষর এবং গ্রাফিক্যাল প্রতীক ব্যবহার করে ChatGPT জিনিসগুলোর একটি ভিজুয়াল উপস্থাপনা আঁকতে পারে এবং আপনাকে এটি অনুমান করতে হবে। আমাদের সংক্ষিপ্ত পরীক্ষায় এটি একটি মোটামুটি উপভোগ্য অভিজ্ঞতা ছিল। আপনি নিম্নলিখিত প্রম্পট দিয়ে গেমটি খেলা শুরু করতে পারবেন,

লেখকের কথা

প্রিয় পাঠক আশা করছি আপনি উপরের পুরো আর্টিকেলটি পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন ChatGPT দিয়ে খেলতে পারবেন এমন সেরা ৮টি গেমস দিয়ে ChatGPT তে আপনি গেম খেলতে পারবেন, এবং মজার ও বিভিন্ন বই পুস্তক ,লাইভ গেমিং, ভিজুয়াল জ্ঞান সম্পূর্ণ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। 

আর যদি আপনি উপরের আর্টিকেলটি সম্পন্ন করে না থাকেন তাহলে দয়া করে এখনই পড়ে নিন তাহলে আপনার ধারণা হয়ে যাবে ChatGPT দিয়ে খেলার উপায় এবং কোন গেমগুলো খেলবেন সেই সম্বন্ধে, রিলেটেড আরও আর্টিকেল বোর্ড তে এবং তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন ধন্যবাদ,

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url